গ্রামীণফোন এরিকসনের ভয়েস চার্জিং কন্ট্রোল নোডস (সিসিএন) প্রযুক্তি গ্রহণ করছে। অপারেটরটি এখন এর অপারেশনাল পুলের অধীনে আসছে। গ্রামীণফোন বলছে, সারাদেশে যে কোনো পরিস্থিতিতে নেটওয়ার্ক সচল রাখা এবং আরও শক্তিশালী করতে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান এরিকসনের সাথে তারা চুক্তিবদ্ধ হয়েছে। ইতোমধ্যে ঢাকায় জিপি হাউজে আয়োজিত এক অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠান এই চুক্তি সম্পন্ন করেছে।
অপারেটরটি জানিয়েছে, এই প্রযুক্তি নেটওয়ার্ক ট্রাফিক সমানভাবে বিতরণ করে যা ইউনিফর্ম নেটওয়ার্ক ব্যবহারের ক্ষেত্রে সহায়তা করে। এমনকি পিক আওয়ার বা উৎসবের সময়েও সেবার মান একই রকম নিশ্চিত করে। দুর্যোগের সময়ও নেটওয়ার্ক স্থিতিশীল থাকবে এবং গ্রাহকরা প্রতিকূল সময়েও তাদের প্রিয়জনদের সাথে সংযুক্ত থাকার সুযোগ পাবেন।
গ্রামীণফোনের চিফ ইনফরমেশন অফিসার নিরঞ্জন শ্রীনিবাসন জানান, ‘গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা পূরণ, তাদের জন্য কনেক্টিভিটি ও নিরবচ্ছিন্ন অভিজ্ঞতা নিশ্চিত করতে তারা নিরলস কাজ করছেন। গ্রাহকদের জন্য উদ্ভাবনী সমাধানের মাধ্যমে তাদের প্রয়োজনীয় সেবার সাথে সংযুক্ত করাই আমাদের লক্ষ্য। এরিকসনের সাথে এই অংশীদারিত্বের মাধ্যমে গ্রামীণফোনের গ্রাহকদের জন্য বিশ্বমানের অভিজ্ঞতা নিশ্চিত করা যাবে বলে আমরা আশাবাদী।’
গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান বলেন, ‘সর্বাধুনিক প্রযুক্তি ও কৌশলগত অংশীদারিত্বের মাধ্যমে আমরা কানেক্টিভিটির ক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন নিয়ে এসেছি। এই অংশীদারিত্ব উদ্ভাবনী সমাধানের মাধ্যমে সমৃদ্ধ গ্রাহক অভিজ্ঞতা নিশ্চিতের ক্ষেত্রে আমাদের নিরলস প্রচেষ্টার বহিঃপ্রকাশ। গ্রামীণফোনের গ্রাহকরা যেন সবসময় সংযুক্ত থাকতে পারেন, সেজন্য শক্তিশালী, আরও স্থিতিশীল এবং ভবিষ্যৎ উপযোগী নেটওয়ার্কের ভিত্তি নিশ্চিতে আমরা কাজ করে যাচ্ছি।’